বার্সে‌লোনা, বিদায় !

234
Advertisement

‌: স্পোর্টস রি‌পোর্টার : সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এলো আনুষ্ঠানিক ঘোষণা। বার্সেলোনায় আর থাকছেন না ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। ক্লাবের পক্ষ থেকে চলে এসেছে আনুষ্ঠানিক বিবৃতিও। তাতে বলে দেওয়া হয়েছে, মেসিকে আর রেখে দেওয়া হচ্ছে না ক্লাবটির!

লিওনেল মেসির সাথে বার্সেলোনার চুক্তি শেষ হয় গত ৩০ জুন। পয়লা জুলাই থেকে মেসি ফ্রি এজেন্ট। জুলাই মাসে পূর্ণতা পায় মেসির ক্যারিয়ার। জাতীয় দলের জার্সিতে এই ফুটবল জাদুকর জয় করেন কোপা আমেরিকা। এরপর থেকেই শুরু হয় আলোচনা, কবে বার্সার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করবেন মেসি।

গণমাধ্যমে নতুন চুক্তির বিষয়ে মুখ খোলেননি মেসি। যদিও বার্সার সভাপতি বারবারই বলেছেন, মেসির সঙ্গে বার্সার নতুন চুক্তি স্বাক্ষর শুধু সময়ের ব্যাপার। আর্থিক কিছু বিষয়ে সমঝোতা হলেই মেসি সই করবেন চুক্তি, এমন কথাও গণমাধ্যমে জানান লাপোর্তা।

বুধবার (৪ আগস্ট) নতুন মোড় নেয় লিওনেল মেসির চুক্তি। সিভিসি নামের একটি বিনিয়োগ প্রতিষ্ঠানের কাছে দুই দশমিক সাত বিলিয়ন ইউরোতে লা লিগার ১০ শতাংশ শেয়ার বিক্রির ঘোষণা আসে। যেখান থেকে ২৮০ মিলিয়ন ইউরো পাবার কথা দেনায় জর্জরিত বার্সেলোনার। আর এই অর্থ দিয়েই মেসিকে নতুন চুক্তিতে সই করাতে আলোচনা শুরু করে কাতালান ক্লাবটি।

যে আর্থিক কারণে এতদিন থমকে ছিলো চুক্তি আনুষ্ঠানিকতা, সেটা সমাধান হয়ে যাওয়ায় ভক্তরাও সুখবরের প্রহর গুণতে থাকেন। কিন্তু মেসির প্রতিনিধির সঙ্গে ফলপ্রসু আলোচনা হয়নি বার্সেলোনা কর্তৃপক্ষের।

ফলে নতুন করে দেখা দিয়েছে অনিশ্চয়তা। লা লিগার কাছ থেকে ২৮০ মিলিয়ন ইউরো নিলে, শেষ হয়ে যাবে বার্সার ইউরোপিয়ান সুপার লিগ স্বপ্ন। আর যা কোনোভাবেই চান না লাপোর্তা।

আর এতেই ইউরোপিয়ান গণমাধ্যম বলছে, বার্সার সঙ্গে মেসির নতুন চুক্তি স্বাক্ষর অসম্ভব। দু’পক্ষের আলোচনা ভেস্তে গেছে। এমনকি গুঞ্জন উঠেছে, ইংলিশ প্রিমিয়ার লিগের অনেক ক্লাবই মেসিকে দলে নিতে চাইছে, এবং আলোচনাও শুরু করে দিয়েছে।